শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
মিরপুরে অনুষ্ঠিত হয়ে গেলো স্তন ক্যান্সার সচেতনতা ফ্রি স্ক্রিনিং অনুষ্ঠান

মিরপুরে অনুষ্ঠিত হয়ে গেলো স্তন ক্যান্সার সচেতনতা ফ্রি স্ক্রিনিং অনুষ্ঠান

নিউজ ডেস্ক।।

গতকাল ৮ নভেম্বর’২১ সোমবার বিকেল ৩টায় প্রশিকা কেন্দ্রীয় কার্যালয়ে (বিপিএমআই ভবন, প্লট- ২১৩-২১৪, রোড- ৩, জনতা হাউজিং, শাহ আলী বাগ, মিরপুর-২, লিফটের-৩), অনুষ্ঠিত হয়েছে ‘স্তন ক্যান্সার সচেতনতা ও ফ্রি স্ক্রিনিং অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়েছে।

প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের সম্মানিত চেয়ারম্যান কবি রোকেয়া ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক মহিলা সাংসদ দীপ্তি ইসলাম। প্রধান আলোচক ছিলেন ব্রেস্ট ক্যান্সার এওয়ারনেস ফোরামের প্রধান সমন্বয়কারী, বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ ডা: হাবিবুল্লাহ তালুকদার রাসকিন। বক্তব্য রাখেন প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রধান নির্বাহী জনাব সিরাজুল ইসলাম এবং উন্নয়ন ধারা (একটি গণ উন্নয়ন প্রয়াস) ও নিরাপদ খাদ্য আন্দোলন এর আহবায়ক এম মাহবুব শওকত।

কমিউনিট অনকোলজি সোসাইটি, ব্রেস্ট ক্যান্সার এওয়ারনেস ফোরাম ও নিরাপদ খাদ্য আন্দোলন এর যৌথ আয়োজনে এই সেবামুলক মহতী অনুষ্ঠানে যৌতভাবে সহযোগীতা করেছন- প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র এবং উন্নয়ন ধারা (একটি গণ উন্নয়ন প্রয়াস)।

স্তন ক্যান্সার এওয়ারনেস ফোরামের সম্মানিত প্রধান সমন্বয়কারী, বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ ডা: হাবিবুল্লাহ তালুকদার রাসকিন (বিভাগীয় প্রধান, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল) সাবলীল ভাষায় গানে কবিতায় সচেতনামুলক ফ্রি লেকচার দিয়েছেন।

আগেই রেজিষ্ট্রেশন করা প্রায় ৬০জন ত্রিশোর্ধ নারীদের মধ্যে উপস্থিত মোট ৪৫ জনকে প্রশিক্ষিত চিকিৎসক ও প্রশিক্ষিত সেবিকার সহযোগীতায় সবার স্ক্রিনিং সুন্দরভাবে করা হয়েছে।

প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের সম্মানিত চেয়ারম্যান বিশিষ্ট লেখক ও সমাজ সেবী কবি রোকেয়া ইসলামের একান্ত অনুপ্রেরণা ও পরামর্শ পেয়ে এবং প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের সম্মানিত প্রধান নির্বাহী জনাব সিরাজুল ইসলামের ঐকান্তিক সহযোগীতায় আজকের এই মহতী সেবামুলক আয়োজন অনুষ্ঠিত হয়েছিল।

গতকালের আয়োজিত অনুষ্ঠানে প্রশিকা টিমের উপ প্রধান নির্বাহী জনাব কামরুল হাসান কামাল, উপ পরিচালক জনাবা কাজী জুফিকারা বেগম পুস্প সহ সকলে আন্তরিকভাবে নিজেদের নিবেদন করেছেন।

নেপথ্যে থেকে উপদেশ দিয়ে সমৃদ্ধ করেছেন সদ্য অবসর কালীন ছুটিতে আসা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব এবং ‘উন্নয়ন ধারা (একটি গণ উন্নয়ন প্রয়াস) ও ‘নিরাপদ খাদ্য আন্দোলন’ এর সম্মানিত প্রধান উপদেষ্টা জনাব আবুল কালাম আজাদ এবং নিরব সমর্থন ও সহযোগীতা করেছেন নিরাপদ খাদ্য আন্দোলনের সহযোদ্ধা জনাবা মাশহুদা আফনান শীলা (শিক্ষক, বিসিআইসি কলেজ, মিরপুর)।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD